প্রজন্ম ফোরাম কে নিয়ে চিন্তা (একাধিক স্বাক্ষর)

 প্রজন্ম ফোরামে আমি বেশ নিয়মিত হয়ে গিয়েছি । আমার পোস্ট সংখ্যা বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ৩০০ এর উপরে। হঠাৎ করে কাল রাতে এই ব্যাপারটা মাথায় এলো। একাধিক স্বাক্ষর বা signature এর ব্যাপারটা ।

ব্যাপারটা হচ্ছে এরকম যে একজন ইউজারের একাধিক সিগনেচার থাকবে ।যেটা সে ফোরামের বিভিন্ন সাবফোরামের জন্য নির্দিষ্ট করে দিতে পারে।
যেমন :উদাহরন স্বরূপ  সিগনেচার -১ (কে যাস রে ভাটি গাং বাইয়া ,আমি তোরে দেখি না তো চক্ষু মেলিয়া)-এটাতে হাসির উপাদান আছে। এটি নির্দিষ্ট করা থাকবে হাসির বাক্স ফোরামের জন্য। হাসির বাক্স ফোরামে কিছু পোষ্ট করলে এটার সাথে স্বাক্ষর-১ দেখাবে ।
একাই ভাবে স্বাক্ষর-২ (উদাহরণ হিসাবে “আমি বাংলার গান গাই , আমি বাংলায় গান গাই;
আমি প্রযুক্তির সবকিছুতেই বাংলা চাই।”)  এ বাংলা উৎসাহী কোন বানী বা ছবি থাকল সেটা বাংলা কম্পিউটিং ফোরামের জন্য default করা থাকবে । সুতরাং যখন বাংলা কম্পিউটিং ফোরামে পোষ্ট করা হবে তখন ওই পোষ্টের সাথে স্বাক্ষর -২ দেখাবে।